নতুন সামাজিক যোগাযোগমাধ্যম আনার বিষয়টি ‘গুরুত্ব দিয়ে ভাবছেন’ বলে জানিয়েছেন স্পেসএক্স ও টেসলারের প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক।
রয়টার্সের খবরে বলা হয়েছে, স্থানীয় সময় গত শনিবার একটি টুইট করে বিশ্বখ্যাত প্রযুক্তি উদ্যোক্তা ও বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি ইলন মাস্ক এমন ইঙ্গিত দিয়েছেন।
টুইটারে এক ব্যক্তির প্রশ্নের পর নতুন সামাজিক যোগাযোগমাধ্যম আনার ইঙ্গিত দেন ইলন মাস্ক। ওই ব্যক্তি জানতে চেয়েছিলেন, বাক্‌স্বাধীনতাকে অগ্রাধিকার দিয়ে নতুন সামাজিক মাধ্যম তৈরি করবেন কি না ইলন।

টুইটারের একজন নিয়মিত ব্যবহারকারী ও সমালোচক ইলন মাস্ক বলেন, টুইটার বাক্‌স্বাধীনতার নীতিগুলো মেনে চলতে ব্যর্থ হয়ে গণতন্ত্রকে দুর্বল করছে।
এর এক দিন আগে টুইটারে জনমত জরিপ করেন মাস্ক। টুইটার বাক্‌স্বাধীনতার নীতি মানছে কি না, এ প্রশ্নে ৭০ শতাংশ উত্তরদাতা বলেন, টুইটার নীতি মানছে না।
গত শুক্রবার টুইটারে জরিপ শুরু করে ইলন মাস্ক বলেন, ‘এ জরিপের ফল হবে খুবই গুরুত্বপূর্ণ। তাই আপনারা সবাই ভেবেচিন্তেই বিষয়টি নিয়ে ভোট দেবেন।’
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘ট্রুথ সোশ্যাল’-এর মতো কিছু নতুন সোশ্যাল মিডিয়া এলেও মূলধারার প্ল্যাটফর্মগুলোর মতো জনপ্রিয়তা পায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *